সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪
১ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

মহানবীকে (সাঃ) নিয়ে কটূক্তি খুলনায় গণপিটুনিতে যুবক নিহত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ৪, ২০২৪

মহানবীকে (সাঃ) নিয়ে কটূক্তি খুলনায় গণপিটুনিতে যুবক নিহত
মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তি করায় এক যুবক গণপিটুনিতে নিহত হয়েছে বলে জানা গেছে। উৎসব মন্ডল (১৮) নামে ওই যুবককে গতকাল উত্তেজিত জনতা পিটিয়ে মেরে ফেলে। গতকাল নগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকার দ্বিতীয় ফেজে রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানায়, খুলনার আযম খান সরকারি কমার্স কলেজের ছাত্র উৎসব মন্ডল (১৮) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে কটূক্তি করে। গতকাল বুধবার সন্ধ্যায় সাধারণ ছাত্র-ছাত্রীরা তাকে ধরে নিয়ে খুলনার মেট্রোপলিটনের ডেপুটি কমিশনার তাজুল ইসলামের কার্যালয় নিয়ে আসে। সেখানে সাধারণ শিক্ষার্থীরা জড়ো হয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করতে থাকে। অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে সেনাবাহিনী ও নৌবাহিনীর একটি টিম ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। তাকে বের করে থানায় নিয়ে যাওয়ার সময় উত্তেজিত জনতা তাকে সেনাবাহিনীর কাছ থেকে ছিনিয়ে নিয়ে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই ওই যুবকের মৃত্যু হয়।  
আযম খান কমার্স কলেজের ছাত্র আরিফ বলেন, ‘ইন্টার ফার্স্ট ইয়ারে পড়ে, এতো সাহস কোথায় পায়? যে আমাদের হৃদয়ের স্পন্দন মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করে। ওকে আমি আগে সাবধান করছি। ও আমার কথা শোনেনি।’
সোনাডাঙ্গা আবাসিক এলাকার বাসিন্দা ও ছাত্র রুহুল আমিন বলেন, সে যে ভাষায় গালিগালাজ করছে নবী করিম (সাঃ) কে  মানুষ মানুষকেও এ ভাষায় গালিগালাজ করে না।
এ সময় টহলে আসা সেনা কর্মকর্তারা সাধারণ শিক্ষার্থীদের শান্ত থাকার পরামর্শ দিয়ে বলেন, ‘আমরা সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের জন্য জনগণকে আশ্বস্ত করেছিলাম। তবে উত্তেজিত জনতা তাকে পিটিয়ে হত্যা করে।
4 Comments